‘ঝরা পালক’ ছবিত জীবনানন্দ দাশের লাবণ্য হইলেন জয়া


কবি জীবনানন্দ দাশোক নিয়া বানা হইছে ছবি। নাম হইল 'ঝরা পালক'। তাতে জীবনানন্দের বউয়ের অভিনয় করিছেন জয়া আহসান। বহুদিন আগতে শুরু করিছিলো ছবির শুটিং। এইবার জানা গেইছে 'ঝরা পালক' এর মুকলনের তারিখ। আইসা ফেব্রুয়ারি অর্থাৎ কবির জন্ম মাসোতে কলকাতার সিনেমা হলোত মুকলন হবে ছবিখান।

'ঝরা পালক' ছবিখানোত কবির দুই বয়সোত দ্যাখা যাইবে ব্রাত্য বসু আর রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়োক। কবি সজনীকান্ত দাসের চরিত্রোত দেবশঙ্কর হালদার, কবি বুদ্ধদেব বসুর চরিত্রোত কৌশিক সেন আর কবি কাজী নজরুল ইসলামের চরিত্রোত সুপ্রিয় দত্তক দেখা যাবে৷ 

কলকাতার পর বাংলাদেশত 'ঝরা পালক' মুকুলন হওয়ার খায়েশ আছে পরিচালক সায়ন্তন মুখোপাধ্যায়ের। তায় কয়, কবি জীবনানন্দ দাশের জীবনের মেলা সমায় বাংলাদেশত মিশি আছে। তার বাদে বাংলাদেশের মানষিরটে নিয়া যামু হামরা।
আজি বড়দিনোত এই ছবিখানের প্রোমো মুকুলন হবার কথা৷ এই ছবিখান মুকলনের আগোত কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবত প্রদর্শন হবে।

ছবিখান সম্পক্কে জয়া আহসান কয়, 'লাবণ্য দাশোক য্যামন কওয়া হয় ত্যামনে না হয় উমুরা। উমুরায় আছিল জীবনানন্দ দাশের জইন্যে বড় ইন্সপিরেশন।

'ঝরা পালক' ছবিত এই পহেলা অভিনয় করিলেন ব্রাত্য বসু আর জয়া আহসান। জয়ার সাথত অভিনয় নিয়া ব্রাত্য কয়, 'কবির মাইয়া-ভাতার জীবনত য্যামন কাহ নাই আর ভায়োলেন্স আছিল, তা মোর আর জয়ার রসায়নতও দেখিবার পাবেন।

হামার বাও // জরীফ

Post a Comment

Previous Post Next Post