ট্রেনত টিকিট কোনা কাটার সমায় আনা নাগবে জাতীয় পরিচয়পত্র

 


বাও ঘর

ট্রেনত কোনঠেন যাবারচান? টিকিট কোনা কাটার সমায় আনা নাগবে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) আর না হইলে জন্ম নিবন্ধন। খালি টিকিট কাটার সমায়? না। যাবার সমায় বোগলত থোয়া নাগবে। যখন টিকিট যাচাই করবের আসবে যদি পরিচয়পত্র না দেন তাহলে দেওয়া নাগবে জরিমানা।

বিতা ২ বচর আগত এই নিময় থাকলেও কাঁইও মানে নাই। এবার আগেভাগে ঈদর আগত সোমবার আও কোনা শোনা গেইছে। আর বাস্তবায়নও করা হইবে।

আইসা ২৩ এপ্রিল থাকি ঈদর টিকিট দেওয়া শুরু হইবে। যাওয়াইয়ার ঘরক এনআইডি দ্যাখে নেওয়া নাগবে এলগাড়ির টিকিট। ২৩ তারিখ থাকি বাদ্যতামূলক চালু হইবে এই নিয়ম। কালো বাজারি আর অনিয়ম বন্দ করার বাদে এই আওক শুবাঞ্চা জানাইছে ট্রেনত যামরা যাওয়া আইসা করে। তামরা কয় এবার কালোবাজারি কমবে।

কমলাপুর এলস্টেশন ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সরওয়ার কয়, হামার কাছ থাকি এ সিদ্ধান্ত মানি নিতে সগায়কে হাত জোড় করছং। টিকিট কাটার সমায় এনআইডি না হইলে জন্ম নিবন্ধন নিয়া আসা নাগবে। আর এ নিয়ম না মানলে টিকিট নিবার আর যাবার পাবান্নন।

মূলত কালোবাজারি ঠেকপার বাদে এনআইডি বাধ্যতামূলক করছে ল কর্তৃপক্ষ। এর আগত ২০২০ সালত চালু করি সগার ভোগান্তি আর করোনার কারণে টিকপার পায় নাই।

২৩ তারিখ থাকি এই নিয়ম চালু হইলে একজন চারটা টিকিট নিবার পাইলেও এনআইডি নাগবে সগারে। আর বোগলত থোওয়াও নাগবে। সাথত না পাইলে হইবে জরিমানা।


নিউজ সূত্র : ডেইলি বাংলাদেশ

Post a Comment

Previous Post Next Post