১ সেপ্টেম্বর থাকি ১৫ টেহা কেজিতে চাউল বেঁচাইবে

 



বাও ঘর

চাউলের বাজার নিয়ন্ত্রণে আইসা ১ সেপ্টেম্বর থাকি গোটাল দ্যাশত ব্যাপকভাবে খাদ্যবান্ধব কর্মসূচি শুরু হইবে বলে কউছে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  

অববার (১৪ আগস্ট) সচিবালয়ে নিজ দফতরে খবরিয়ালের সাথত আও কারতে এই তথ্থ দিছেন মন্ত্রী। 

এসমায় খাদ্যমন্ত্রী কন,  ৫০ লাখ পরিবারের চার কোটি মানষির জন্ন ১ সেপ্টেম্বর থাকি খাদ্যবান্ধব কর্মসূচি ও খোলাবাজারে চাল বিক্রি কর্মসূচি চালু করবে সরকার। এ কর্মসূচি জেলা শহর, পৌরসভা ও সিটি এলাকায় একসাথত চলবে।

তাই আরো কন, হামার দুই হাজার ১৩ জন ডিলার আছে। সউগ ডিলার প্রত্তেকদিন ২ টন করে চাউল পাইবে। খাওয়াইয়ারা ১৫ টেহা করি মাসে ৩০ কেজি চাউল পাইবেন। 

চাউলের দাম নিয়ন্ত্রণে এলায় বাজার মনিটরিং জোরদার করা হইবে কউছে মন্ত্রী।

সাধন চন্দ্র মজুমদার আরও কন, পরিবহন খরচ যে মাত্রায় বাড়ছে এর থাকি চাউলের দাম আরো বেশি বাড়ছে। এর জন্ন কিছু অসাধু ব্যবসাদার দায়ী কন মন্ত্রী। তাই কন, দুই মৌসুমের মাঝামাঝি সমায় হওয়ায় চাউলের দাম কিছুটা বাড়ছে। চাউলের দাম নিয়ন্ত্রণে মন্ত্রণালয় ৫টি কমিটি করছে। এতে ভোক্তা অধিকারসহ ডিসিদের অভিযানের নির্দেশ দেওয়া হইছে । 

তাঁই আরো কন, বেসরকারিভাবে চাউল আমদানির জন্ন এলসির সময়সীমা আছিল ২১ আগস্ট পযযন্ত। তাকে একমাস বাড়েয়া ২১ সেপ্টেম্বর পর্যন্ত করা হইছে। সরকারিভাবে ৫০ হাজার মেট্রিক টন চাউল ও ৫০ লাখ টন গম আমদানির জন্য দরপত্র আহ্বান করা হইছে। 


সূত্র : দেশ রূপান্তর

Post a Comment

Previous Post Next Post